সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
বনানীতে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার  খিলক্ষেত প্রেসক্লাবের-২০১১ সালের পর আহ্বায়ক কমিটি গঠন ২০২৪ মাধবপুরে সাবেক প্রতিমন্ত্রীসহ ৪৬ জনের বিরুদ্ধে যুবদল নেতার মামলা  বৈষম্যবিরোধী ছাত্র হত্যা মামলা : এজাহারভুক্ত পলাতক আসামি শাহ আলম তুরাগে আটক ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বেগম খালেদা জিয়া

মানবিক চেয়ারম্যান আমিনুল ইসলাম খান সোহেল

মানবিক চেয়ারম্যান আমিনুল ইসলাম খান সোহেল

 

সোহেল খান দূর্জয় নেত্রকোনা প্রতিনিধি :// দৈনিক ঢাকার কন্ঠ নিউজ

প্রতিটি মানুষের স্বপ্ন থাকে। কিন্তু স্বপ্নের পথে পা বাড়ালেই একের পর এক আসতে থাকে প্রতিবন্ধকতা। যে ব্যক্তি এসব প্রতিবন্ধকতা ডিঙিয়ে এগিয়ে যাবেন তিনিই হবেন সফল।

তবে ব্যতিক্রমধর্মী এক মানবিক চেয়ারম্যানের দেখা মিললো নেত্রকোনা মোহনগঞ্জ উপজেলার ৫নং সমাজ সহিলদেও ইউনিয়নে। তিনি হলেন বর্তমান মোহনগঞ্জ উপজেলায় আ’লীগ এর সাংগঠনিক সম্পাদক ও ৫নং সমাজ সহিলদেও ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান আমিনুল ইসলাম খান সোহেল।

মোহনগঞ্জে জাতি বর্ণ ভুলে, কর্মহীন হয়ে পড়া ও সাধারণ খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ালেন ৫নং সমাজ সহিলদেও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম খান সোহেল।সমাজ সহিলদেও অভাবীদের জন‍্যে খাদ্যসামগ্রী নিয়ে প্রতিদিন ছুটে চলছেন একজন মানবিক ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম খান সোহেল।

করোনা সংক্রমণ রোধে কর্মহীন মানুষকে সহায়তা করতে প্রশাসনের সাথে সমন্বয় করে সময়ের সবচেয়ে বড় ভূমিকা পালন করে যাচ্ছে ইউপি চেয়্যারম্যান। ইউপি চেয়্যারম্যানের নেতৃত্বে ইউপি সদস্যরা তাদের ইউনিয়নে বাসিন্দাদের করোনা সংক্রমণ থেকে মুক্ত রাখতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন।

শুধু তাই নয়, করোনার প্রকোপে কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র পরিবার গুলোকে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার এর ত্রাণ সামগ্রী হত-দরিদ্রদের কাছে পৌঁছে দিচ্ছেন আমিনুল ইসলাম খান সোহেল। আবার অনেকের ফোন পেয়ে ইউপি চেয়্যারম্যান আমিনুল ইসলাম খান সোহেল ছুঁটে যাচ্ছেন সেখানে এবং পৌঁছে দিচ্ছেন প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী। ইউনিয়নবাসীকে ভালো রাখতে করোনা সংক্রমণের ভয়কে তুচ্ছ করে প্রতিনিয়ত ছুঁটে চলেছেন ইউনিয়ন এর একপ্রান্ত থেকে অন্য প্রান্তে।

সমাজ সহিলদেও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম খান সোহেল এর এমন কাজে প্রশংসা পাচ্ছে সাধারণ মানুষের। তিনি নিজের স্বাস্থ্যের চিন্তা না করে মানুষের কাছে গিয়ে তাদের খোঁজ-খবর নিচ্ছেন। সকাল থেকে রাত পর্যন্ত গ্রামের আনাচে কানাচে ঘুরে লোকজনকে ঘরে অবস্থান করতে দিচ্ছেন পরামর্শ। কিভাবে করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়া যাবে, সেই সচেতনতার কথাগুলোও সেখানে বলছেন তিনি।সেই সাথে বাজারে হেন্ডমাইক নিয়ে সচারচর করোনাভাইরাস এর প্রচার করেন এক মানবিক চেয়ারম্যান আমিনুল ইসলাম খান সোহেল।

এক প্রশ্নের জবাবে আমিনুল ইসলাম খান সোহেল এই প্রতিবেদককে বলেন, সামর্থ্য অনুযায়ী মানুষের পাশে দাঁড়িয়েছি। দেশের দু:সময়ে মানুষের পাশে দাঁড়ানোকে এবাদত মনে করি।

৫ বছর চেয়ারম্যানের দায়িত্ব পালনে কোন প্রকার সুনাম ক্ষুন্ন হয়নি তার। বরং মানবিক একজন জনপ্রতিনিধি হিসেবে সুনাম কুড়িয়েছেন। একজন শিক্ষিত, ভদ্র, নিরহংকারী, সদাহাস্যমুখ, মানুষ তাকে সবাই চেনে এবং জানে।

করোনা ভাইরাস সংক্রমনের শুরুতেই মোহনগঞ্জ উপজেলায় প্রশাসনের নির্দেশে ও সহযোগিতায় তার ইউনিয়নের অসংখ্য পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌছে দেন।

স্থানীয় লোকজন বলছেন, উন্নয়নের ধারাবাহিকতায় আমিনুল ইসলাম খান সোহেল মানুষের পাশে থাকার লোক। তাই ইউনিয়ন এর লোক ভালোবেসে তাঁকে চেয়ারম্যান নির্বাচিত করেছেন।

সমাজ সহিলদেও ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম খান সোহেল বলেন, ‘এই বয়সে আমি চেয়ারম্যান হয়েছি এটা জনগণের কাছে আমার বড় ঋণ। তারা না চাইলে আমি চেয়ারম্যান হতে পারতাম না। তাই এই বিপদে তাদের পাশে থেকে সেই ঋণ কিছুটা শোধ করার চেষ্টা করছি। এলাকায় করোনাভাইরাস নিয়ে আতঙ্ক শুরু হওয়ার পর থেকেই আমি ছুটে বেড়াচ্ছি। মানুষের পাশে আছি। পাশেই থাকতে চাই। এই পরিস্থিতিতে তাদের পাশে থাকাটাই বড় দায়িত্ব বলে আমি মনে করি।’
করোনা দুর্যোগে তরুণ ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম খান সোহেল এর মানবিক কাজগুলো মানুষের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।
তাই তিনি সামনে আসছে ইউপি নির্বাচন আর সেই নির্বাচনে আওয়ামীলীগে দলীয় মনোনয়ন প্রত‍্যাশি।

তিনি জনগণের ভালোবাসায় বেছে থাকতে চাই আজীবন।

 

সোহেল খান দূর্জয়
নেত্রকোনা প্রতিনিধি
২৬.০৮.২০২১

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com